ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবিতে মশাল মিছিল করেছে ছাত্র ইউনিয়ন। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে মিছিল শুরু হয়। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জিয়া মোড়ে গিয়ে শেষ হয়। 

এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। এ সময়  ‘নারী নির্যাতনে জড়িতদের, বহিষ্কার করো করতে হবে’, ‘র‍্যাগিংকারীদের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’ ইত্যাদি স্লোগান দেন ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। 

সমাবেশে ইবি ছাত্র ইউনিয়নের সভাপতি ইমানুল সোহান বলেন, সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কর্মীদের হাতে সাধারণ শিক্ষার্থী র‌্যাগিংয়ের নামে নির্যাতনের শিকার হয়েছে। আমরা এসব ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। পাশাপাশি ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিংয়ের ঘটনায় অভিযুক্তদের ছাত্রত্ব বাতিলের দাবি জানাই। যদি তাদেরকে স্থায়ী বহিষ্কার করা না হয়, তাহলে আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলনে যাব। 

এ সময় ইবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান সুইট, সহ-সভাপতি মেহেদী রাফি ও মাহমুদুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ নুর আলমসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাকিব হোসেন/আরএআর