রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় তিনতলা ভবনে বিস্ফোরণে আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নূর নবী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

রোববার (৫ মার্চ) সকালে বিস্ফোরণের সময় ভবনের নিচে থাকায় মাথার ওপর ভারী বস্তু পড়ে নূর নবী আহত হন। এতে তার মাথা ফেটে যায় এবং ডান পা ভেঙে যায়। নূর নবী ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া ঢাকা পোস্টকে বলেন, পরিচালকের নির্দেশনায় তার (নূর নবী) অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে পাঠানো হয়েছে। বর্তমানে সে আইসিইউ বেড নম্বর ২৩ এ ভর্তি আছে।

নূর নবীর সহপাঠী জুবায়ের আহমেদ ঢাকা পোস্টকে বলেন, সন্ধ্যার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। এখনো সেখানেই আছে। তার জ্ঞান ফেরেনি। তার পরিবারের সদস্যরা এসেছেন। আমরা বন্ধুরাও তার পাশে আছি।

উল্লেখ্য, রোববার সকাল ১০টা ৫০ মিনিটের দিকে সায়েন্সল্যাব মোড় থেকে নিউমার্কেটের দিকে যাওয়ার পথে প্রিয়াঙ্গন শপিং মলের পাশের ভবন শিরিন ম্যানশনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত এবং ১৪ জন আহত হয়েছেন।

এইচআর/এসকেডি