রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষের পর বিক্ষুব্ধ শিক্ষার্থীদের একটি অংশ রেললাইনের ওপর অবস্থান নিয়েছেন। ফলে রাজশাহী রেলওয়ে স্টেশনের সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ ছাড়া অন্য সব জেলার ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

আরও পড়ুন : স্থানীয়দের সঙ্গে রাবি শিক্ষার্থীদের সংঘর্ষ, পুলিশ বক্সে আগুন

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম বলেন, বিশ্ববিদ্যালয়ের পাশে দুই শ থেকে আড়াই শ জন শিক্ষার্থী রেললাইনে অবস্থান নিয়েছেন। এর ফলে ট্রেন যাওয়ার কোনো উপায় নেই। তাই রাতে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যেতে পারেনি। রাত ১১টা ২০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে রাজশাহী ছেড়ে যাওয়ার কথা ছিল। এছাড়া রাজশাহী রেলওয়ে স্টেশনে কোনো ট্রেন ঢুকতে বা বের হতেও পারছে না।

আরও পড়ুন : রাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ, রামেকে ভর্তি ৮৬ 

এদিকে রেললাইন অবরোধ করে রাখায় ঢাকা থেকে রাজশাহী হয়ে একটি মেইল ট্রেন চাঁপাইনবাবগঞ্জ যেতে পারেনি। ট্রেনটি নাটোরের আবদুলপুর জংশনে আটকে আছে বলে জানিয়েছেন ব্যবস্থাপক আবদুল করিম।

প্রসঙ্গত, বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে স্থানীয়রা জড়ালে তাদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। ঘটনার পর বিজিবি মোতায়েন করা হয়েছে।

জুবায়ের জিসান/এমজেইউ