ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেটে ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০২৩ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভোটগ্রহণ শেষ হয়েছে।

শনিবার (১৮ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব, নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন এবং শারীরিক শিক্ষা কেন্দ্রে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এসব কেন্দ্র পরিদর্শন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ নির্বাচনের চিফ প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন।

রোববার (১৯ মার্চ) সকাল ১০টায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোট গণনা করা হবে এবং গণনা শেষে ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মমতাজ উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ভোটগ্রহণ ঢাকার বাইরে ৪ মার্চ ২৯টি কেন্দ্রে, গত ১১ মার্চ ৯টি কেন্দ্রে এবং ১৪ মার্চ ৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে ভোটার সংখ্যা ৫৯,৩২০জন।

এবার ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে আওয়ামীপন্থি গণতান্ত্রিক ঐক্য পরিষদসহ মোট ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপিপন্থিরা এ নির্বাচনে অংশ নেয়নি। জানা যায়, ২৫ সদস্যের স্বতন্ত্র প্যানেল তৈরি করেও প্রার্থীদের হয়রানিসহ নানা অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন জামায়াতপন্থিরা।

এইচআর/এসএসএইচ/