ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইউনুস খান। বুধবার (২৯ মার্চ) রাত ৯টার দিকে মহাখালীর জাতীয় ক্যান্সার গবেষণা  ইন্সটিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

ঢাকা কলেজের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন ইউনুস। তার গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানায়। কলেজের দক্ষিণায়ন ছাত্রাবাসের ৫০৫ নম্বর কক্ষের এই আবাসিক শিক্ষার্থী স্নাতক চতুর্থ বর্ষে পড়াশোনা করতেন।

সহপাঠীরা জানান, গত কয়েকমাস ধরেই ইউনুস ক্যান্সারে আক্রান্ত ছিলেন। পরে উন্নত চিকিৎসার জন্য মহাখালীর জাতীয় ক্যান্সার গবেষণা  ইন্সটিটিউট ও হাসপাতালে ভর্তি করা হলে ফেব্রুয়ারিতে প্রথম কেমোথেরাপি এবং গত ৪ মার্চ দ্বিতীয় কেমোথেরাপি দেওয়া হয়। চিকিৎসায় তার শারীরিক অবস্থার মাঝে কিছুটা উন্নতি হলেও পরবর্তীতে আবারও ব্যাপক অবনতি হয়। বুধবার রাতে ইউনুস ইন্তেকাল করেন।

তার মৃত্যুর সংবাদে শোক প্রকাশ করেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ মো. ওবায়দুল করিম। তিনি বলেন, ইউনুস অত্যন্ত শান্ত স্বভাবের শিক্ষার্থী ছিলেন। তার অকাল মৃত্যুতে আমরা পদার্থ বিজ্ঞান বিভাগ গভীরভাবে শোকাহত। তার আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি।

শিক্ষার্থীর মৃত্যুতে শোক প্রকাশ করেন দক্ষিণায়ন ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক কাজী মো. জাহাঙ্গীর আলম। তিনি বলেন, আমার ছাত্রাবাসের একজন শিক্ষার্থী মারা গেছেন শুনে অত্যন্ত ব্যথিত ও মর্মাহত হয়েছি। পুরো দক্ষিণায়ন পরিবার আমরা গভীরভাবে শোকাহত। দীর্ঘদিন ধরেই ছেলেটি অসুস্থ ছিল। আমরা তার আত্মার সর্বোচ্চ মাগফেরাত কামনা করছি।

আরএইচটি/ওএফ