ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান অংশের ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চারুকলা অনুষদ সূত্রে জানা গেছে, আগামী ২০ মে এই অনুষদের ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান অংশের ফলাফল ঘোষণা হতে পারে এবং সাধারণ জ্ঞান পরীক্ষায় ৪০% নম্বর প্রাপ্তদের অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষার খাতা মূল্যায়ন করা হবে।

শনিবার (২৯ এপ্রিল) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ভবন এবং সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে দুই ধাপে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে সাধারণ জ্ঞান ও দ্বিতীয় ধাপে অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার কলাভবন কেন্দ্র পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য এই ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজন ও অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, বরাবরের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও মর্যাদা সমুন্নত রেখে পরীক্ষার্থীদের জন্য গ্রহণযোগ্য, সুন্দর ও স্বচ্ছ পরীক্ষার পরিবেশ নিশ্চিত করা হয়েছে। তিনি বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নিজ দায়িত্বে ও নির্বিঘ্নে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। শিক্ষক, শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকবৃন্দ পরীক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা প্রদানে নিয়োজিত আছেন। 

পরীক্ষার্থীদের কেন্দ্রে নির্বিঘ্নে আসার ক্ষেত্রে সহযোগিতা করায় উপাচার্য অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য, এই ইউনিটে ১৩০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৭ হাজার ৯৭ জন। এ ছাড়া আগামী ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

এইচআর/এমএ