বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯’ এর জন্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আট শিক্ষার্থী।

রোববার (৩০ এপ্রিল) ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত ১৭৮ জনের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়য়ের নির্বাচিতরা হলেন- 

বিজ্ঞান অনুষদ থেকে ইন্সটিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড ইনভায়রনমেন্ট সায়েন্স বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ নূর আলী (৩.৯৬), কলা ও মানবিক অনুষদ থেকে আরবি বিভাগের শিক্ষার্থী জহির ফুরকান (৩.৮৫), সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস (৩.৭২), ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ নেওয়াজ জামিল (৩.৮৪)।

এছাড়া ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী তাসফিকা খানম (৩.৯২), আইন অনুষদ থেকে আইন বিভাগের শিক্ষার্থী উম্মে হাবিবা (৩.৭৪), জীববিজ্ঞান অনুষদ থেকে মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাহসিনা শামস সাদিয়া (৩.৯৭) এবং মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদ থেকে সমুদ্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাইয়ান আহমেদ (৩.৮১)।

রুমান/এমএএস