দক্ষিণ কোরিয়ার কিয়ংপুক ন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. ওহসেক কওন-এর নেতৃত্বে সাত সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছে।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কিয়ংপুক ন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে চলমান যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণামূলক কার্যক্রম আরও গতিশীল করার ব্যাপারে আলোচনা করেন।

বুধবার (৩ মে) সকালে প্রতিনিধি দলের সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগ আয়োজিত ‘জীববৈচিত্র্য গবেষণায় আন্তর্জাতিক সহযোগিতা’ শীর্ষক সেমিনারে অংশ নেন।

দক্ষিণ কোরিয়ার ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেসের (এনআইবিআর) আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ এবং কিয়ংপুক ন্যাশনাল ইউনিভার্সিটি পরিচালিত যৌথ গবেষণা প্রকল্পের অগ্রগতি নিয়েও বৈঠকে আলোচনা করা হয়।

উল্লেখ্য, শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার লক্ষ্যে এ দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইতোমধ্যেই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য উপাচার্য অতিথিদের ধন্যবাদ জানান।

এইচআর/এফকে