ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্য সেন হলের চার শিক্ষার্থীকে মারধরের পর জোরপূর্বক মুচলেকা নিয়ে হলছাড়া করার ঘটনায় তদন্ত কমিটি করেছে হল প্রশাসন।

বুধবার (২৪ মে) বিকেলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দুপুরে প্রাধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই চার শিক্ষার্থী। অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করেছে হল কর্তৃপক্ষ।

কমিটির সদস্যরা হলেন– আবাসিক শিক্ষক সহীদ কাজী, মাহমুদুল হাসান ও সহকারী আবাসিক শিক্ষক মো. আরিফুল ইসলাম।

অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। এরপর সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বুধবার (২৪ মে) বেলা ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন নির্যাতনের শিকার হওয়া বিশ্ববিদ্যালয়ের সূর্য সেন হলের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমানের নেতৃত্বে তাদের ডেকে নিয়ে মারধর, জেরা ও শেষে জোরপূর্বক মুচলেকা নিয়ে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ তোলেন চার শিক্ষার্থী।

অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমান। তার দাবি, ভুক্তভোগীরা পদ্মাসেতু নিয়ে ব্যঙ্গাত্মক পোস্ট করেছিল এবং সে কারণে কোনো ঝামেলায় না জড়িয়ে স্বেচ্ছায় হল ত্যাগ করবে বলে মুচলেকা দিয়েছিল।

এইচআর/এমজে