ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) সামার-২০২৩ এর আন্ডারগ্রাজুয়েট ও পোস্ট গ্রাজুয়েট শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ জুন) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে এটি অনুষ্ঠিত হয়।

স্কুল অব বিজনেজ অ্যান্ড ইকোনমিকস, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং স্কুল অব হিউম্যানিটিস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীরা এতে অংশ নেন। 

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া। অনুষ্ঠানে ইউআইইউ’র ওপর একটি প্রেজেন্টেশন প্রদান করেন ইউআইইউ সিএসই বিভাগের অধ্যাপক এবং ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অ্যান্ড কো-অপারেশন সেন্টারের পরিচালক প্রফেসর ড. এ. কে. এম. মুজাহিদুল ইসলাম। 

প্রধান অতিথি তার বক্তৃতায় শিক্ষার্থীদের ক্লাসে মনোযোগী হওয়া এবং নিজেকে সফল ও বিশ্বমানের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে ওঠার ক্ষেত্রে নানামুখী দক্ষতা অর্জনের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান জানান। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. জুলফিকার রহমান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিয়মাবলী তুলে ধরেন। 

এসময় ইউআইইউ’র দুইজন প্রাক্তন শিক্ষার্থী, দারাজ বাংলাদেশের এইচআর অপারেশন বিভাগের প্রধান সাঈদ আবদুল্লাহ মোরশেদ ও যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা ইউনিভার্সিটি ব্লুমিংটন কম্পিউটার সায়েন্স বিভাগের পিএইচডি স্টুডেন্ট অ্যান্ড অ্যাসোসিয়েট ইন্সট্রাক্টর মিস সাবিলা নওশিন এবং দুইজন নবাগত শিক্ষার্থী বক্তব্য প্রদান করেন।

নবীনবরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ.এস.এম সালাহউদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও অবিভাবকরা। 

এমএ