বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে তারিকুল ইসলামকে মনোনীত করা হয়েছে। সভাপতি বিন ইয়ামীন মোল্লা কারাগারে আটক থাকায় তার অনুপস্থিতিতে সাংগঠনিক নিয়ম অনুযায়ী ১নং সহ-সভাপতি হিসেবে তাকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

রোববার (১৩ আগস্ট) দুপুরে ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক মোহাম্মদ সানাউল্লাহর পাঠানো বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়। সভাপতি বিন ইয়ামীন মোল্লার মুক্তির দিন পর্যন্ত এই নির্দেশনা কার্যকর থাকবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সংগ্রামী সভাপতি বিন ইয়ামীন মোল্লা কারাগারে আটক আছেন। তার অনুপস্থিতিতে সাংগঠনিক নিয়ম অনুযায়ী ১নং সহ-সভাপতি তারিকুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে ঘোষণা করা হলো।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরুদ্ধে বিক্ষোভের সময় পুলিশের ওপর হামলার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। নাশকতা ও পুলিশের ওপর হামলার অভিযোগে রাজধানীর মতিঝিল থানায় ২০২১ সালে করা এক মামলায় ১ আগস্ট রাতে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে তার একদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। 

এআর/এসকেডি