কুড়িগ্রামের মরমি কবি রাধাপদ রায়ের ওপরে হামলা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কক্সবাজার জেলা সংসদের ভারপ্রাপ্ত সভাপতি তনয় দাস সবুজ এবং কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী শিতাংশু ভৌমিকের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

বুধবার (৪ অক্টোবর) বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, কুড়িগ্রামে রাধাপদ রায়ের ওপর হামলা মূলত বাঙালি সংস্কৃতির ওপর হামলা। হামলায় জড়িতদের সুষ্ঠু বিচারসহ সারাদেশে সংগঠিত সকল সাম্প্রদায়িক হামলার বিচার দাবি করছি। সেই সঙ্গে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কক্সবাজার জেলা সংসদের ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য তনয় দাস সবুজের ওপর হামলা ও কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী শিতাংশু ভৌমিক অঙ্কুরের ওরে ছাত্রলীগের ন্যক্কারজনক হামলার প্রতিবাদ এবং বিচার দাবি করছি।

সংগঠনের সহ-সভাপতি শামীম হোসেনের সভাপতিত্বে ও সহকারী সাধারণ সম্পাদক লাভলী হকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক রেজোয়ান হক মুক্ত, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের ছাত্রনেতা এবং কেন্দ্রীয় সংসদের বিজ্ঞান প্রযুক্তি ও আন্তর্জাতিক সম্পাদক মাসুম রানা জয়, ঢাকা মহানগর সংসদের সাংগঠনিক সম্পাদক প্রিজম ফকিরসহ প্রমুখ।

কেএইচ/এসকেডি