ঢাবি শিক্ষার্থী রাকিবুল ইসলাম সিফাত

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের তায়কোয়ান্দোতে সোনার পদক জিতেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম সিফাত। অনূর্ধ্ব-৬৮ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ আনসার ও ভিডিপি দলের হয়ে ফাইনালে বাংলাদেশ বর্ডারগার্ডের (বিজিবি) সাইফুর রহমানকে ২৪-১৯ পয়েন্ট ব্যবধানে হারিয়ে এই পদক অর্জন করেন তিনি। এই ইভেন্টে যৌথভাবে ব্রোঞ্জপদক লাভ করে বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ।

রাকিবুল ইসলাম সিফাত ঢাকা পোস্টকে বলেন, করোনা পরিস্থিতিতে বাংলাদেশ গেমস উপলক্ষে ২-৩ মাস ধরে প্রতিদিন সকাল-বিকেল অনুশীলন করাটা খুব চ্যালেঞ্জিং ছিল। তবে দেশের সবচেয়ে বড় ক্রীড়া অনুষ্ঠান বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে অংশগ্রহণ করে সেখানে সাফল্য অর্জন সব কষ্ট মুছে দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন সিফাত। বলেন, ছাত্র হিসেবে আমার এই সাফল্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে উৎসর্গ করতে চাই। এছাড়া এই সাফল্যের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীর শুভেচ্ছাবার্তা আমার অনাগত সাফল্যের জন্য অনুপ্রেরণা যোগায়।

সিফাত শুক্রবার (৯ এপ্রিল) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের হাত থেকে সোনার পদক গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা ও সভাপতি কাজী মোর্শেদ হোসেন কালাম। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।

এইচআর/এসএসএইচ