পবিত্র মাহে রমজানে বৈশ্বিক করোনা মহামারিতে ঢাকায় অবস্থানরত সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, অসহায়-দুঃস্থদের মধ্যে মাসব্যাপী সেহরি ও ইফতার বিতরণ কর্মসূচি শুরু করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার (১৪ এপ্রিল) প্রথম রমজানে সেহেরি বিতরণ করার মাধ্যমে এ কার্যক্রম শুরু করেন তারা। এ সময় টিএসসিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রায় ৪৫০ জন শিক্ষার্থী ও ছিন্নমূল মানুষের মধ্যে সেহেরি বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ, উপ-সমাজসেবা সম্পাদক তানভীর হাসান সৈকতসহ কেন্দ্রীয় ও ঢাবি শাখার নেতারা।

তানভীর হাসান সৈকত ঢাকা পোস্টকে বলেন, করোনা মহামারি এবং লকডাউন বিবেচনায় বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে অসহায় ও ছিন্নমূল মানুষের মধ্যে মাসব্যাপী সেহেরি ও ইফতার বিতরণ কর্মসূচি শুরু করেছি। আজ প্রায় সাড়ে চারশ মানুষের মধ্যে সেহেরি বিতরণ করি। পুরো রমজান মাস জুড়ে সেহরি ও ইফতারের কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়া ছাত্রলীগের পক্ষ থেকে অতি দরিদ্র শিশুদের জন্য গুড়া দুধ সরবরাহ এবং রোগীদের জন্য বিনামূল্যে পরিবহন সেবার ব্যবস্থাও করা হয়েছে বলে তিনি জানান।

এর আগে মঙ্গলবার (১৩ এপ্রিল) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ কার্যক্রম সম্পর্কে জানানো হয়।

এসব কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ, উপ-সমাজসেবা সম্পাদক হাসানুর রহমান হাসু, আহমেদ নাসিম ইকবাল, শেখ সাঈদ আনোয়ার সিজার, তানভীর হাসান সৈকত, ধর্ম সম্পাদক তুহিন রেজা, উপ-ধর্ম সম্পাদক মনিরুজ্জামান বাবু, জামান শাহেদ, রবিন বাহাদুর ও রিন্টু বড়ুয়া।

এইচআর/এসএম