ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ফেনী জেলার শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ফেনীর (ডুসাফ) আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে সাজিন চৌধুরী ও সাধারণ সম্পাদক হিসেবে মো. ইউসুফ তুহিন মনোনীত হয়েছেন। 

বুধবার (৩ এপ্রিল) সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর সম্মতিক্রমে সদ্য সাবেক সভাপতি লোকমান হোসেন তানান ও সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ (বাবু) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটির অনুমোদন দেওয়া হয়। নবঘোষিত কমিটিকে আগামী দুই সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।

সভাপতি সাজিন চৌধুরী ইংরেজি বিভাগে এবং সাধারণ সম্পাদক মো. ইউসুফ তুহিন টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগে অধ্যয়নরত রয়েছেন।

ঘোষিত আংশিক কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন আবিদ রহমান ও ইফাজ আব্দুল্লাহ। যুগ্ম-সাধারণ সম্পাদক- আবির হাসান মোহাম্মাদ ফাহিম ও অপূর্ব দাস। এছাড়া, মোহাম্মাদ আমির উদ্দিন ভুইয়া মাহি ও অপরাজিতা বণিককে সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়েছে।

সভাপতি সাজিন চৌধুরী বলেন, ফেনী থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনেক ছাত্র-ছাত্রী ভর্তি হয়। আমাদের কমিটির লক্ষ্য থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ফেনীর সব শিক্ষার্থীকে একসঙ্গে নিয়ে কাজ করা, তাদের সুবিধা-অসুবিধা দেখাশোনা করা। 

সাধারণ সম্পাদক মো. ইউসুফ তুহিন বলেন, আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তির ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে আমাদের। ফেনীর স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা যেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়সহ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে পদার্পণ করতে পারে, সেজন্য ফেনীতে বিভিন্ন স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষা সেমিনার আয়োজন এবং ভর্তি পরীক্ষা সম্পর্কিত গাইডলাইন প্রদান কর্মসূচি প্রণয়ন করার পরিকল্পনাও আমাদের রয়েছে। 

কেএইচ/কেএ