মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারের ওপর দুর্ঘটনায় ঢাকা কলেজের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থীর নাম টিপু সুলতান রনি (২২)। তিনি ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের (২০১৬-১৭) শিক্ষার্থী।

রনির বাবা আব্দুর রহিম জানান, বুধবার (২৬ মে) রাতে রনি বন্ধুদের সঙ্গে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়। পথে হানিফ ফ্লাইওভারের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে মারাত্মকভাবে দুর্ঘটনায় শিকার হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ (বৃহস্পতিবার) সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়।

নিহত রনি পরিবারের সঙ্গে এলিফ্যান্ট রোডের ঢাকা মেডিকেল স্টাফ কোয়ার্টারে থাকতেন। তার বাবা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের কর্মচারী। এক ভাই ও এক বোনের মধ্যে রনি ছিল ছোট। তার গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলায়।

এদিকে রনির মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছেন ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আফরোজা বেগম। ঢাকা পোস্টকে তিনি বলেন, করোনাকালে এমন সংবাদে সত্যিই আমরা ব্যথিত। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পরও আমরা শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ রাখার চেষ্টা করি। এত অল্প বয়সে আমার বিভাগের শিক্ষার্থীর চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছি না। চলাফেরায় সবাইকেই সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিত বলে মনে করেন তিনি।

আরএইচটি/এসএসএইচ