কুমিল্লা বিশ্ববিদ্যালয়

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে চলমান শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একমত বলে জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা নেওয়ার পক্ষেও তার অবস্থান আছে বলে জানান তিনি।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে আন্দোলন প্রসঙ্গে রোববার (৩০ মে) তার অভিমত জানতে চাইলে তিনি এ কথা বলেন। ড. এমরান কবির চৌধুরী বলেন, আমিও তো শিক্ষার্থীদের সঙ্গে একমত। আটকে থাকা পরীক্ষাগুলো আমরা গতবার যেভাবে নিয়েছি, সেভাবে নিতে চাই। 

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের ২০ তারিখ থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের আটকে থাকা পরীক্ষাগুলো সশরীরে নেওয়া শুরু হয়েছিল। যা এই বছরের ফেব্রুয়ারি পর্যন্ত চলমান ছিল।

এদিকে ২৪ মে থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা ক্যাম্পাসে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।

এরই ধারাবাহিকতায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আজও শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন। এর আগে তারা বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। 

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া দেশের সবকিছুই স্বাভাবিক চলছে। এমন অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে রাখার কোনো যৌক্তিকতা নেই। তাই অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দিতে হবে।

এমএসআর/জেএস