ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (৫ জুন) দিনগত রাতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাদক সংশ্লিষ্ট চারজনকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী।

তিনি বলেন, গতকাল রাতে ঢাবি ক্যাম্পাসে, বিশেষ করে সোহরাওয়ার্দী উদ্যানে মাদকবিরোধী একটি অভিযান চালানো হয়েছে। সেখানে আমরা কিছু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং কিছু বহিরাগতকে পেয়েছি। মাদক সংশ্লিষ্ট এমন চারজনকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে। ক্যাম্পাস থেকে আরও কিছু বহিরাগতকে সতর্ক করে দেওয়া হয়েছে।

অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে প্রক্টর বলেন, ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন এবং নিরাপদ থাকবে। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান কঠোর। ক্যাম্পাসে মাদকসহ অস্বাভাবিক কোনো কার্যক্রমে কাউকে ছাড় দেওয়া হবে না। আমাদের অভিযান অব্যাহত থাকবে এবং আইনশৃঙ্খলা বাহিনীকেও বলা হয়েছে যাতে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়।

ঢাবি ছাত্র হাফিজুরের মৃত্যুর সঙ্গে ভয়ঙ্কর মাদকের সংশ্লিষ্টতা পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মাদকের ভয়াল থাবা থেকে শিক্ষার্থীদের রক্ষার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত হয়েছে বলেও জানান গোলাম রব্বানী।

এর আগে গত সোমবার (৩১ মে) মধ্যরাতে ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণ থেকে মো. সাহন (৩৪), মো. পারভেজ (২৯) নামে দুই বহিরাগতকে পুলিশে সোপর্দ করে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এইচআর/এমএইচএস