রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক শিক্ষার্থীদের শিগগিরই করোনাভাইরাসের টিকা দেওয়া হবে। এক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) পরিবর্তে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দেখেই টিকা দেওয়া হবে। বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর সূত্রে এ তথ্য জানা গেছে। 

এর আগে টিকার প্রাথমিক নিবন্ধনে এনআইডি না থাকায় জটিলতায় পড়েছিলেন শত শত শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দেখে টিকা দেওয়ার সিদ্ধান্তে শিক্ষার্থীদের সেই জটিলতা দূর হলো।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক আজিজুর রহমান জানান, গতকাল বুধবার (২৩ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে উপাচার্যের কাছে চিঠি পাঠানো হয়েছে। সিভিল সার্জন বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের তালিকা চেয়ে পাঠিয়েছেন। তালিকার সঙ্গে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দেখে টিকা প্রদান কার্যক্রম শুরু হবে। 

তিনি আরও বলেন, এর আগে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের মাধ্যমে শিক্ষার্থীরা টিকার জন্য আবেদন করেছিলেন। এতে অনেক শিক্ষার্থী জাতীয় পরিচয়পত্র না থাকায় আবেদন করতে পারেননি। তবে সিভিল সার্জন দফতর থেকে জাতীয় পরিচয়পত্র আবশ্যক করা হয়নি।

জানা গেছে, বর্তমানে মেডিকেল শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে। মেডিকেল শিক্ষার্থীদের টিকা দেওয়া শেষ হলেই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হবে।

আরএআর