নদীতে ডুবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোকপ্রশাসন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী হাসনানুল ইসলাম সিয়ামের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১ জুলাই) রাত ৯টার দিকে তার মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিয়াম বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি জামালপুর জেলায়। তিনি ইসলামপুর নেকজাহান পাইলট মডেল হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক ও পৌর শহরের কিংজাল্লা গ্রামের বাসিন্দা ওমর আলীর ছেলে।

পরিবারের বরাত দিয়ে অধ্যাপক গোলাম রব্বানী বলেন, পরিবার সূত্রে জানতে পারি বিকেলে তিন বন্ধু মিলে পুরাতন পাইলিং ঘাটে (বীর হাতিজা) ঘুরতে গিয়েছিল সিয়াম। পরে নদীতে গোসল করতে নেমে আর উঠে আসেনি সে। রাত ৯টার দিকে এলাকাবাসী তার মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে। সে সাঁতার জানত না। বিষয়টি নিয়ে আরও বিস্তারিত জানার চেষ্টা করছি।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনার মধ্যে আমাদের একটা সংকট চলছে। এ পরিস্থিতির মধ্যে নদীতে ডুবে আমাদের শিক্ষার্থী হারিয়ে যাবে, এটা আমাদের জন্য অত্যন্ত বেদনাদায়ক।

এইচআর/এসএসএইচ