কুমিল্লা বিশ্ববিদ্যালয়

করোনাকালীন আবাসিক শিক্ষার্থীদের হল ফি ও পরিবহন ফি মওকুফ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। সোমবার (৫ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের।

রেজিস্ট্রার বলেন, একাডেমিক কাউন্সিলের (শিক্ষা পরিষদ) সুপারিশ অনুযায়ী গত ২৭ জুন বিশ্ববিদ্যালয়ের ৮০তম সিন্ডিকেট সভায় করোনাকালীন শিক্ষার্থীদের আবাসিক হল ফি ও পরিবহন ফি মওকুফ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যারা ইতোমধ্যে এসব ফি আদায় করেছে, তাদের এ টাকা পরবর্তীতে সমন্বয় করা হবে। এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের খোলা পর্যন্ত কার্যকর থাকবে।

অধ্যাপক আবু তাহের আরও বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে করোনাকালীন স্নাতকোত্তরের ভর্তি ফি কমানোর জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি এ বিষয়ে সম্ভাব্যতা যাচাই করে সুপারিশ করলে তা বিশ্ববিদ্যালয়ের এফসি (অর্থ কমিটি) হয়ে সিন্ডিকেটে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

এ কমিটিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানকে আহ্বায়ক, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহেরকে সদস্য সচিব এবং অনুষদের ডিনদের সদস্য করা হয়েছে।

এর আগে গত ১৪ জুন শিক্ষার্থীরা স্নাতকোত্তরের ভর্তি ফি হ্রাস, পরিবহন ফি আবাসিক শিক্ষার্থীদের হল ফি মওকুফ করার দাবিতে মানববন্ধন করে এবং উপাচার্য বরাবর স্মারকলিপি দেয়।

এমএসআর