করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী শিব্বির আহমেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (০৯ জুুুলাই) রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শিব্বির আহমেদ বিশ্ববিদ্যালয়ের মার্স্টার্সের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। 

সহপাঠী ও বিভাগ সূত্রে জানা গেছে, শিব্বির আহমেদের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি তিনি কুষ্টিয়া শহরের লাহিনী পাড়ার এক মসজিদে ইমামতি করতেন। ১৫ দিন আগে তার জ্বর, সর্দিসহ একাধিক উপসর্গ দেখা দিয়েছিল। শারীরিক অবস্থার অবনতি হলে তার ছোট ভাই কুষ্টিয়াতে এসে গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে নিয়ে যান।

এরপর সিরাজগঞ্জের উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে করোনা পরীক্ষা করালে তার রিপোর্ট পজিটিভ আসে। অবস্থার অবনতি হলে গত শুক্রবার (০২ জুলাই) তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শুক্রবার রাতে মারা যান। তার পরিবারে মা, এক ভাই ও তিন বোন রয়েছে।

শোক প্রকাশ করে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী বলেন, ‘শিব্বির খুবই মেধাবী একজন ছাত্র ছিল। তার মাস্টার্সের এক সেমিস্টার পরীক্ষা হয়েছে। আরও এক সেমিস্টার বাকি ছিল। করোনায় তার এই অকাল মৃত্যু খুবই দুঃখজনক। মেধাবী এ শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা শোকাহত।

শিব্বিরের সহপাঠী কামরুল হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয় জীবনে তার কোনো খারাপ আচরণ আমার চোখে পড়েনি। ও ছিল মিষ্টভাষী ও সদালাপী। কিছুদিন আাগে তার বাবা মারা যান। আজ সে নিজেও তার বাবার পথের যাত্রী হলো।’

এসপি