উদ্যোক্তা তৈরির লক্ষ্যে ইন্টারন্যাশনাল বিজনেস ও মার্কেটিংয়ের ওপর কর্মশালা করেছে গ্রিন ইউনিভার্সিটি। গ্রিন বিজনেস স্কুলের আয়োজনে অর্ধ-দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয় অনলাইনে। 

শনিবার (১০ জুলাই) অনলাইন প্ল্যাটফর্ম জুম ও ফেসবুক লাইভের মাধ্যমে কর্মশালা সম্পন্ন হয়। ‘ইয়োর ফিউচার ইজ রিংগিং, অ্যান্সার বিফোর ইটস ঠু লেট’ শীর্ষক এ কর্মশালায় অংশ নিতে আবেদন করেছিলেন ৩শ জন। তাদের মধ্য থেকে ১৫০ জন কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পান। 

বাংলাদেশ এক্সপোর্ট ফোরাম কর্মশালা আয়োজনে সহযোগিতা করে। তারা ট্রেইনার ও ওয়ার্কশপ মডিউল সরবরাহ করেছে। কর্মশালায় ৪টি কোম্পানির ৪ জন ইন্টারন্যাশনাল মার্কেটিং কর্মকর্তা ৪টি সেশন পরিচালনা করেন। এছাড়া ৩টি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় কর্মশালায়। 

কর্মশালা শেষে কুইজে প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে ৭৩ জনকে অংশগ্রহণ সার্টিফিকেট ও ৫ জনকে আউটস্ট্যান্ডিং সার্টিফিকেট প্রদান করা হয়। অরগানাইজিং কমিটির পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী সর্বোচ্চ ৫ জনকে ইন্টার্নশিপ প্রদান করা হবে। 

সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হয় গ্রিন বিজনেস স্কুলের ফেসবুক পেজ থেকে। সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রিন বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকি, চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ যাকারিয়া মাসুদ এবং বাংলাদেশ এক্সপোর্ট ফোরামের প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মাহমুদ। 

কর্মশালার আয়োজক হিসেবে কাজ করেন গ্রিন বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক মিস রুমানা ফেরদৌসি এবং সহযোগিতায় ছিলেন ৬ জন শিক্ষার্থী; তারা হলেন- তাসাওয়ার, অংকন, জুবায়ের, সাদমান, তাসিনুল, আয়শা।  

এইচকে