করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী সুমন হোসেন মারা গেছেন। শুক্রবার (১৬ জুলাই) সন্ধ্যায় যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী। তিনি বলেন, নৃবিজ্ঞান বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও স্যার এ এফ রহমান হলের আবাসিক ছাত্র সুমন হোসেন আজ সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন বলে আমরা জানতে পেরেছি। তার গ্রামের বাড়ি ঝিনাইদহ। আমাদের জন্য এটি একটি মর্মান্তিক খবর।

তিনি আরও বলেন, বিভাগ এবং হল প্রশাসন তার চিকিৎসার সঙ্গে আর্থিকভাবে যুক্ত ছিল। আজ অবস্থা যখন গুরুতর হয়, তখন আমরা বলেছিলাম সম্ভব হলে ঢাকায় নিয়ে আসতে। কিন্তু দুর্ভাগ্যক্রমে তার পাঁচ ঘণ্টা পর আমরা তার মৃত্যুর খবর শুনতে পেলাম। আমরা হারিয়ে ফেললাম আরও একটি মেধাবী মুখ। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তার বিদেহী আত্মার শান্তির জন্য আমরা সবাই দোয়া করি।

এর আগে গতবছরের ৯ সেপ্টেম্বর করোনার উপসর্গ নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাবির ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী কাকন মিয়া।

প্রসঙ্গত, আজ (শুক্রবার) সকালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ও প্রথিতযশা দার্শনিক ড. আবদুল মতীন।

এইচআর/এসএসএইচ