ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্থগিত হওয়া এবং অন্যান্য শিক্ষাবর্ষের আটকে থাকা পরীক্ষার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আগামীকাল বুধবার গ্রহণ করা হবে। 

মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহসীন কবির। তারা জানান, সাত কলেজের পরীক্ষা সশরীরে হবে নাকি অনলাইনে হবে, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আগামীকালের (বুধবার) সভায় গ্রহণ করা হবে।

অধ্যক্ষ আশরাফ হোসেন বলেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় এবং লকডাউন শিথিল হওয়ায় দ্রুতই সাত কলেজের শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা গ্রহণের চিন্তা করা হচ্ছে। এ বিষয়ে আগামীকাল (বুধবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) এবং পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের মিটিংয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তবে সশরীরে পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে  টিকা জটিলতা রয়েছে কি না এমন প্রশ্নের জবাবে অধ্যক্ষ মোহসিন কবির বলেন, আমাদের সাত কলেজের পাঁচটি কলেজেই উচ্চমাধ্যমিকের শিক্ষার্থীরা রয়েছে। তাদের অনেকেরই জাতীয় পরিচয়পত্র নেই। আমরা চাচ্ছি স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে কথা বলে সুরক্ষা অ্যাপসে নিবন্ধনের মাধ্যমে শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করতে। এছাড়াও জাতীয় পরিচয়পত্র যাদের নেই তারা যেন জন্ম নিবন্ধনের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা গ্রহণ করতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে। 

আরএইচটি/এসকেডি