জন্ডিসে আক্রান্ত হয়ে ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাইদুল ইসলাম খান পল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

সোমবার (২৩ আগস্ট) ভোর সাড়ে ৪টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাগ্নি মারজিয়া মেহজাবিন তন্নী।

তিনি জানান, খালু বেশ কিছুদিন ধরে জন্ডিস, লিভারসহ শারীরিক নানা জটিলটায় ভুগছিলেন। বেশ কিছুদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন। অবস্থা খারাপ হওয়ায় স্কয়ার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গতকাল অনেকটা সুস্থ ছিলেন এরপর দুপুরে হঠাৎ হার্ট অ্যাটাক হয়। আজ ফজরের আযানের একটু আগে তিনি মারা যান।

তন্নী আরও জানান, সাইদুল ইসলাম খানের প্রথম নামাযে জানাজা সকাল ১১টায় এলিফ্যান্ট রোড স্টাফ কোয়ার্টার জামে মসজিদ এবং দ্বিতীয় নামাযে জানাজা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে। তার মরদেহ সিরাজগঞ্জের রহমতগঞ্জ কবরস্থানে দাফনের কথা রয়েছে।

সাইদুল ইসলাম খান পল ১৯৮৬ সাল থেকে ১৯৯১ পর্যন্ত ঢাকা কলেজে ছাত্রলীগের সভাপতি ছিলেন। ওই সময় তিনি দেশের বিভিন্ন আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা।

আরএইচটি/এমএইচএস