জবি উপাচার্যের কনফারেন্স রুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের বৃত্তি দেবে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা)। 

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর দেড়টায় এ বিষয়ে জবি উপাচার্যের কনফারেন্স রুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ (চলতি দায়িত্ব উপাচার্য) কামালউদ্দিন আহমদের সভাপতিত্বে মতবিনিময় সভায় ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ সুবিধা দিতে সম্মতি জ্ঞাপন করেন। তিনি বলেন, ৯ অক্টোবর চুক্তি স্বাক্ষর প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের চেয়ারম্যান ড. শামসুন নাহার, ফোবানা স্কলারশিপের কো-চেয়ারম্যান রেহান রেজা, জি এফ বি গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গোলাম ফারুক ভুঁইয়া, চলচ্চিত্র নির্মাতা এম এম জাহিদুর রহমান, শিক্ষক নাছির আহমদ, মোহাম্মদ বিলাল হোসাইন, এস এম তানভীর আহমদ, মো. হাসান মফিজুর রহমান, মুহাম্মদ আব্দুল মান্নান হাওলাদার, খালেদা চৌধুরী, উম্মে সালমা।

উল্লেখ্য, উত্তর আমেরিকায় অবস্থিত বাংলাদেশিদের সংগঠনগুলোকে একই ছাতার নিচে নিয়ে আসার উদ্দেশ্যে ১৯৮৭ সালে যাত্রা শুরু করে ফোবানা। প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে বাংলাদেশের একটা সেতুবন্ধন হলো এই ফোবানা। আমেরিকা, কানাডা, মেক্সিকোসহ পুরো উত্তর আমেরিকাজুড়ে কাজ করে এই সংগঠন।

এমটি/এইচকে