ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চট্টগ্রাম বিভাগীয় কেন্দ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আজ অনুষ্ঠিত হবে। এতে ৯৩৭ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা রয়েছে। 

আগত ছাত্রী ও নারী অভিভাবকদের সুবিধার্থে খোলা থাকবে ছাত্রীদের তিনটি আবাসিক হল। এর আগে গত ১ ও ২ অক্টোবর ‘ক’ ও ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া আগামী ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদের (গ ইউনিট) পরীক্ষায় ৩ হাজার ৫৫৫ জন ও ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের (ঘ ইউনিট) পরীক্ষায় ৯ হাজার ৮৮০ জন শিক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নেবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, ঢাবির ভর্তি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছি। সার্বিক নিরাপত্তায় শতাধিক পুলিশ ক্যাম্পাসে নিয়োজিত থাকবে। এ ছাড়া ক্যাম্পাসের বাইরে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থাকবে। সব ধরনের জালিয়াতিরোধে আমরা সতর্ক অবস্থানে আছি। 

তিনি বলেন, ঢাবির ভর্তি পরীক্ষায় আগত ভর্তিচ্ছু ছাত্রী ও নারী অভিভাবকদের জন্য বিশ্ববিদ্যালয়ের জননেত্রী শেখ হাসিনা হল, প্রীতিলতা হল ও শামসুন নাহার হল সকাল সাড়ে ৬টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকবে।

এসপি