আগামীকাল ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা। ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে। গুচ্ছের ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে মোট ১৩ হাজার ২০৩ শিক্ষার্থী অংশগ্রহণ করবে। পরীক্ষা অনুষ্ঠিত হবে চলতি মাসের ১৭, ২৪ ও ১ নভেম্বর।

বিশ্ববিদ্যালয়ের ৬টি একাডেমিক ভবন ও বিশ্ববিদ্যালয়ের ল্যাব স্কুলে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে রবীন্দ্র-নজরুল কলা অনুষদ ভবনে ১১১৫৪০-১১২৪৬১ পর্যন্ত, পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে ১১২৪৬২-১১৩২৭২ পর্যন্ত, ফলিতবিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনে ১১৩২৭৩-১১৪৪৩৭ পর্যন্ত আসন রয়েছে।

এছাড়া অনুষদ ভবনে ১১৪৪৩৮-১১৫৮৪৯ পর্যন্ত, ব্যবসায় প্রশাসন অনুষদ ১১৫৮৫০-১১৭০৩৪ পর্যন্ত, মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে ১১৭০৩৫-১১৮২৩৬ পর্যন্ত, ইসলামী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজে ১১৮২৩৭-১১৮৬২৪ পর্যন্ত আসন বিন্যাস করা হয়।

জানা যায়, ভর্তি পরীক্ষার দিনে ক্যাম্পাসে ভ্রাম্যমাণ আদালত ও একটি মেডিকেল টিম থাকবে। সেই সঙ্গে শিক্ষার্থীদের প্রয়োজনীয় জিনিসপত্র রাখতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একটি হেল্প ডেস্ক বসানো হবে। এছাড়া পরীক্ষার সময়কালে নিরাপত্তা জোরদার করতে কুষ্টিয়া-ঝিনাইদহ দুই জেলার ডিসি, এসপি ও র‍্যাব-১২ কে চিঠি দেওয়া হয়েছে।

প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ভর্তিচ্ছুদের হলে না থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের আবাসন নিজেদেরই নিশ্চিত করতে হবে। এছাড়া ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করতে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এমএসআর