চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মেডিকেল সেন্টারে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাসের টিকা কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) সকালে মেডিকেল সেন্টারে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য ড. শিরীণ আখতার।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস থেকে সুরক্ষা দিতে মেডিকেল সেন্টারে এ টিকা কার্যক্রম চালু করা হয়েছে। বিশ্ববিদ্যালয় পরিবারের যারা এখনো টিকা নিতে পারেননি তাদের পর্যায়ক্রমে টিকা দেওয়া হবে। 

তিনি আরও বলেন, করোনা মহামারি শুরু থেকে চবি প্রশাসন বিশ্ববিদ্যালয় পরিবারের সবার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। চবি মেডিকেল সেন্টারে এ টিকা কার্যক্রম চালু করার ফলে শিক্ষার্থীসহ সবার টিকা নিশ্চিত করা সম্ভব হবে। এ সময় তিনি নিজেদের সুরক্ষায় সুশৃঙ্খলভাবে টিকা কার্যক্রমে অংশগ্রহণের জন্য চবি পরিবারের সবাইকে আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, ভারপ্রাপ্ত চিফ মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ আবু তৈয়ব।

এছাড়াও ছিলেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মোহম্মদ ইমতিয়াজ হোসাইন, চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রাশেদ মোস্তফা, বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের চিকিৎসকরা। 

উল্লেখ্য, হাটহাজারী কেন্দ্রসহ অন্যান্য কেন্দ্রে নিবন্ধনের পর টিকা গ্রহণের এসএমএস পাওয়া সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী চবি মেডিকেল সেন্টার টিকা কেন্দ্র থেকে সপ্তাহে ৩ দিন টিকা গ্রহণ করতে পারবেন।

এমএসআর