জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেডিকেল সেন্টার (অস্থায়ী কেন্দ্র) থেকে ছয় দিনে মোট এক হাজার ৯৬০ জন ও রোববার শেষ দিনে ৩৩০ জন শিক্ষার্থী টিকা গ্রহণ করেছে। সুরক্ষা অ্যাপে আবেদনের সঠিক প্রক্রিয়া না জানায় ও জটিলতা কাটাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই অস্থায়ী টিকা কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার সূত্রে জানা যায়, প্রথম দিনে ১০৫, দ্বিতীয় দিনে ২৮০, তৃতীয় দিনে ৩৫০, চতুর্থ দিনে ৩৯৫, পঞ্চম দিনে ৫০০ জন এবং রোববার শেষ দিনে ৩৩০ জন শিক্ষার্থী টিকা গ্রহণ করেছে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রায়হান আহমেদ বলেন, প্রথমে আমি রেজিস্ট্রেশন প্রক্রিয়া বুঝতে পারিনি। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই দ্বিতীয় দিনে টিকা নিয়েছি।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সাগর হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই এনআইডি নিবন্ধন বুথ স্থাপন করায় সুবিধা হয়েছে। এনআইডি নিবন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে টিকা নিতে পেরেছি। তবে বেরোসেল (সিনোফার্ম) পরিবর্তে ফাইজার দিলে ভালো হতো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, আমাদের শিক্ষার্থীদের জন্য টিকার ব্যবস্থা করতে পেরে আমরা আনন্দিত। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টায় টিকা দেওয়া শেষ হয়েছে।

এমটি/এসএসএইচ