রংপুরের পীরগঞ্জসহ সারা দেশে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ। সোমবার (২৫ অক্টোবর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ইমদাদুল হক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময় কিছু পাকিস্তানি প্রেতাত্মারা এমন সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে। দেশে আগেও এমন অনেক ঘটনা ঘটেছে, তার যথাযথ বিচার হয়নি বলে এমন সাম্প্রদায়িক হামলা বন্ধ হচ্ছে না। এই ঘটনার এমন বিচার করতে হবে যেন আর কেউ এমন ঘটনা ঘটানোর সাহস না পায়।

জবি ছাত্রলীগের আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন বলেন, যারা দেশকে আফগানিস্তান ও সিরিয়ার মতো ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় সেই স্বাধীনতা বিরোধী পাকিস্তানি প্রেতাত্মারা রাজনৈতিকভাবে পরাজিত হয়ে সংখ্যালঘুদের ওপর হামলার করছে। বঙ্গবন্ধুর বাংলায় তাদের এই ষড়যন্ত্র সফল হতে দেওয়া হবে না। এ দেশে ধর্মান্ধতা ও ধর্মহীনতার কোনো স্থান হবে না।

মানববন্ধনে জবি ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটনের সভাপতিত্বে সঞ্চালনায় করেন সাবেক সহসভাপতি জামাল উদ্দিন।

এমটি/ওএফ