ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের করোনার টিকা নেওয়ার সময় বাড়ানো হয়েছে। 

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সরকারি সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, সকল শিক্ষার্থীর টিকা নিশ্চিতে সময় বাড়ানো হয়েছে। শিক্ষার্থীরা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত মহাখালীর ডিএনসিসির করোনা ডেডিকেটেড হাসপাতালে টিকা নিতে পারবেন।

এর কিছু সময় পর ঢাকা কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তির মাধ্যমেও বর্ধিত সময় সম্পর্কে শিক্ষার্থীদের জানানো হয়।

এতে বলা হয়, উচ্চমাধ্যমিক, অনার্স ও মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের জন্য টিকা গ্রহণের সময়সীমা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে। যারা এখনো টিকা গ্রহণ করেননি তারা নির্দিষ্ট তারিখের মধ্যে জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন নম্বর দিয়ে ওয়েবসাইটে নিবন্ধন করে টিকা কার্ড ও কলেজ পরিচয়পত্র নিয়ে সকাল ৯টা থেকে ১১টার মধ্যে ডিএনসিসি করোনা আইসোলেশন সেন্টার মহাখালী থেকে টিকা নিতে পারবে।

এই নির্ধারিত সময়ের মধ্যে টিকা নিতে না পারলে পরবর্তীতে শিক্ষার্থীদের নিজ দায়িত্বে টিকা নিতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর থেকে সাত কলেজ শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। বৃহস্পতিবার (৪ নভেম্বর) ছিল সর্বশেষ দিন।

আরএইচটি/এসকেডি