ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষায় শতকরা ৭৫ শতাংশ পরীক্ষার্থী অংশ নিয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন এ তথ্য জানান৷

তিনি বলেন, আজকের পরীক্ষায় প্রায় ৭৫ শতাংশ শিক্ষার্থী অংশ নিয়েছেন। সব কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। আশা করি, খুব দ্রুত ফল প্রকাশ করতে পারব। 

সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সাতটি কেন্দ্রে বাণিজ্য ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্র সাতটি হলো, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

পরীক্ষা কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, বাণিজ্য ইউনিটে ভর্তির জন্য এ বছর আবেদন পড়েছে ২৩ হাজার ৭০০টি। বিপরীতে সাতটি কলেজে বাণিজ্য ইউনিটের বিভাগগুলোতে মোট আসন সংখ্যা পাঁচ হাজার ৩১০টি। 

এদিকে, শুক্রবার সকাল থেকে শুরু হওয়া অঘোষিত পরিবহন ধর্মঘটের কারণে ভোগান্তি পোহাতে হয়েছে পরীক্ষায় অংশ নিতে আসা অনেককেই। ব্যক্তিগত যানবাহন, মোটরসাইকেল, রিকশা ও সিএনজিতে করে পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে দেখা যায়।

আরএইচটি/আরএইচ