দীর্ঘ ১৮ মাস পর বুধবার (১০ নভেম্বর) থেকে খুলছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক হলগুলো। অন্তত এক ডোজ টিকা নেওয়া শর্তে সকাল থেকেই হলে প্রবেশ করতে পারবেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী কাল (বুধবার) থেকে আবাসিক হলগুলো খুলবে। ইতিমধ্যে শিক্ষার্থীদের জন্য হলগুলোও প্রস্তুত করা হয়েছে। অন্তত এক ডোজ টিকা নিলেই সকাল থেকে যেকোনো সময় শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবে। তবে বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি হল এখনো খোলার সিদ্ধান্ত হয়নি।

যেসব শিক্ষার্থী এখনো টিকা নিতে পারেনি তাদের বিষয়ে তিনি বলেন, যেসব আবাসিক শিক্ষার্থী এখনো টিকা নিতে পারেনি তাদের জন্য আমরা ৭ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত বিশেষ ব্যবস্থার মাধ্যমে টিকা নেওয়ার ব্যবস্থা করেছি। আশা করছি দ্রুত সব শিক্ষার্থী হলে উঠে যেতে পারবে।

স্বাস্থ্যবিধির বিষয়ে অধ্যাপক মিজানুর রহমান বলেন, আবাসিক হলে অবস্থানকালে শিক্ষার্থীদের সব ধরনের স্বাস্থ্যবিধি মানতে হবে এবং ক্যাম্পাসে অবস্থানের সময় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

এর আগে করোনাভাইরাস সংক্রমণের কারণে গত বছরের ১৮ মার্চ বন্ধ ঘোষণা করা হয় বুয়েটের আবাসিক হলগুলো।

এইচআর/জেডএস