জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মো. রাইসুল ইসলামকে অফিসে এসে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। 

সোমবার (১৫ নভেম্বর) রাজধানীর কোতোয়ালী থানায় নিজের নিরাপত্তার চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী শিক্ষক।

তিনি অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে মো. আব্দুল গাফ্ফার ও মো. শাহজাহান নামের দুই ভাই কেরানীগঞ্জে ওই শিক্ষকের বাসার এলাকায় অনেককে মারধর ও অসামাজিক কার্যক্রম করে আসছে। তিনি এর প্রতিবাদ করায় গত ১২ নভেম্বর কেরানীগঞ্জে তাকে হত্যার হুমকি দেওয়া হয়। পরের দিন ১৩ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনে আবারও অফিসে এসে তাকে হত্যা করা হবে বলে হুমকি দেন তারা। হুমকিদাতা দুই ভাইয়ের নামে বেশকিছু মামলা চলমান। তারা আমাকে অফিসে এসে মারার হুমকি দিয়েছে। তাই কোতোয়ালী থানায় জিডি করেছি।

এবিষয়ে ভুক্তভোগী শিক্ষক সহকারী অধ্যাপক মো. রাইসুল ইসলাম বলেন, আমাকে নিজ কক্ষে এসে হুমকি দিয়ে গেছে, পরে আবারও বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনে হুমকি দিল। আমি আইনের কাছে নিরাপত্তা চাইছি। তবে অভিযুক্ত মো. শাহজাহানের সঙ্গে  ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এবিষয়ে কোতোয়ালী থানার ওসি মিজানুর রহমান বলেন, জিডির বিষয়টি জেনে দেখতে হবে। পরে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষককে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় থানায় জিডি হয়েছে। পরে যেকোনো প্রয়োজনে আমরা এই শিক্ষককে সহায়তা করব। পাশাপাশি পুলিশের সঙ্গেও যোগাযোগ করব।

এমটি/জেডএস