ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের স্নাতক শ্রেণির কলা ও সমাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার ফল বুধবার (১৭ নভেম্বর) প্রকাশ করা হবে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, বুধবার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

এরআগে শনিবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর দশটি কেন্দ্রে একযোগে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেন্দ্র দশটি হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, নটরডেম কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ।

ভর্তি কমিটির দেওয়া তথ্যমতে, এবছর  কলা ও সমাজিক বিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে ভর্তির জন্য আবেদন করেছেন ৩০৮২৮ জন। অপরদিকে সাতটি কলেজে মোট আসন রয়েছে ১৪৩৫০টি।

আরএইচটি/এসএম