১৩ বছর আগে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ঢাকায় মোমবাতি প্রজ্বলন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন। শুক্রবার (২৬ নভেম্বর) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, সহ-সভাপতি শাহীন মাতুব্বর, নূর আলম সরদার, এম আমিনুল শিকদার, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মিলন ঢালী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় আমিনুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশসহ সমগ্র বিশ্বে সন্ত্রাস ও মৌলবাদ সৃষ্টির মাস্টার-মাইন্ড পাকিস্তান নামক জঙ্গি রাষ্ট্র। ২০০৮ সালের আজকের এ দিনে পাকিস্তানের কয়েকজন জঙ্গি ও সন্ত্রাসী কর্তৃক নির্মম হামলায় নিহত দেশি-বিদেশি নাগরিকদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। বিশ্বব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদের মদদ দাতা পাকিস্তানকে আন্তর্জাতিক অপরাধ আদালতে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা পাকিস্তানের বিশ্বব্যাপী সন্ত্রাসের একটি অংশ। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যাকাণ্ড, একুশে আগস্ট গ্রেনেড হামলা ও মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা সবকিছুই পাকিস্তান নামক জঙ্গি রাষ্ট্রের প্রত্যক্ষ মদদে হয়েছে। এদের সব ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে সতর্ক থাকতে হবে।

এইচআর/এসকেডি