গ্রিসের ইন্দো-হেলেনিক সোসাইটি কালচার অ্যান্ড ডেভেলপমেন্টের সভাপতি দিমিত্রিওস ভ্যাসিলিয়াদিস ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

সোমবার (৬ ডিসেম্বর) তাদের মধ্যকার সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এ কে এম খাদেমুল হক উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা ইন্দো-হেলেনিক সোসাইটি কালচার অ্যান্ড ডেভেলপমেন্টের আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গ্রিক ঐতিহ্য সংরক্ষণ ও উন্নয়ন বিষয়ে আলোচনা করেন। 

ইন্দো হেলেনিক সোসাইটি কালচার অ্যান্ড ডেভেলপমেন্টের সভাপতি জানান, প্রথম পর্যায়ে গ্রিক ঐতিহ্য সংরক্ষণ এবং দ্বিতীয় পর্যায়ে উন্নয়নের লক্ষ্যে আর্থিক সহযোগিতা দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ছাত্র-শিক্ষক কেন্দ্রে গ্রিক ঐতিহ্য সংরক্ষণ ও উন্নয়নে সহযোগিতার উদ্যোগের জন্য ইন্দো-হেলেনিক সোসাইটি কালচার অ্যান্ড ডেভেলপমেন্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাত্র-শিক্ষক কেন্দ্রে গ্রিক ঐতিহ্য সংরক্ষণ ও উন্নয়নে সহযোগিতা চেয়ে ইতোপূর্বে গ্রিসের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছিলেন। এই চিঠির সূত্র ধরে গ্রিক কর্তৃপক্ষ এ বিষয়ে সহযোগিতা  দেওয়ার উদ্যোগ নিয়েছে।

এইচআর/আরএইচ