‘হিরো অ্যাওয়ার্ড’ পেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’। গতকাল সোমবার গুলশান পিংক সিটি মার্কেটের রিও লাউঞ্জে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এ সম্মাননা দেয় আরভি ফাউন্ডেশন। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির সভাপতি রায়হান উদ্দীন।

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু। বিশেষ অতিথি হিসেবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, তরুণদের নেতৃত্বে দেশ গঠনে এগিয়ে যাওয়া ২০টি সংগঠন ও প্রতিষ্ঠানকে প্রদান করা হয় হিরো অ্যাওয়ার্ড। এ অ্যাওয়ার্ড প্রদান করে আরভি ফাউন্ডেশন। প্রায় ২ হাজার ছোট বড় সংগঠনের ২০২১ সালের কার্যক্রমকে পর্যালোচনা করে ২০টিকে পুরস্কৃত করা হয়।

এতে প্রথম স্থান অর্জন করে BD CLEAN। অনুষ্ঠানে save the children, VBD-সহ আরও অনেক স্বেচ্ছাসেবী সংগঠনকে পুরস্কৃত করা হয়। এরমধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’ চতুর্থ স্থান অর্জন করে এ সম্মাননায় ভূষিত হয়।

যে সব সংগঠন নারীর ক্ষমতায়ন, শিশু অধিকার, প্রতিবন্ধী ব্যক্তির ক্ষমতায়ন, পিছিয়ে পড়া মানুষের ক্ষমতায়ন, যুব উন্নয়ন, অতিদরিদ্র মানুষের ক্ষমতায়ন, মাদকবিরোধী সচেতনতা অভিযান, জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ মোকাবিলার মতো কাজের মাধ্যমে যারা সমাজে ইতিবাচক পরিবর্তন আনছে, তাদের প্রদান করা হয় এই সম্মাননা।

তারুণ্যের সভাপতি রায়হান উদ্দীন বলেন, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ এই প্রতিপাদ্য বুকে ধারণ করে ২০০৯ সালের ২৯ জুলাই প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ‘তারুণ্য’ তার কার্যক্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে ভূয়সী প্রশংসা অর্জন করে আসছে। এরই ধারাবাহিকতায় নতুন অর্জন ‘হিরো অ্যাওয়ার্ড’।

এমএসআর