সড়কে সাবরিনা মৃত্যুর এক সপ্তাহ না যেতেই রাজধানীতে দিশারি পরিবহনের বাসের ধাক্কায় আহত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাহিদা সুলতানা। বুধবার (২২ ডিসেম্বর) সকাল ১০টরে দিকে গুলিস্তান মোড়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে গুলিস্তান মোড়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন সাহিদা। এ সময় দিশারি পরিবহনের (ঢাকা মেট্রো : ব- ১১৯৩৫০) একটি বাস পেছন থেকে ধাক্কা দিলে সাহিদা মাটিতে পড়ে যান। পরবর্তীতে সহপাঠীরা তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে আসেন। সেখানে তার প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা দিয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে জবি ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, সাহিদা সুলতানাকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অ্যাম্বুল্যান্সে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। তার যথাযথ সেবার পাওয়ার বিষয়ে আমরা সতর্ক।

এ বিষয়ে জবি প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, লালবাগ ও কোতোয়ালি থানা এবং পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে যোগাযোগ করেছি। সাহিদার চিকিৎসার সম্পূর্ণ খরচ দিশারি পরিবহনের কর্তৃপক্ষ বহন করবে। এ ঘটনায় যে বা যারা জড়িত তাদের জন্য যথাযথ আইনানুগ ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এমটি/ওএফ