সম্প্রতি দেশে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস ও পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মাস্ক পরিধানসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে শিক্ষক-শিক্ষার্থীসহ সবার প্রতি নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (১০ জানুয়ারি) ক্যাম্পাসে মাইকিং করে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য এ নির্দেশনা দেওয়া হয়।

এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আতাউর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশ বিশ্ববিদ্যালয়ের সকল দফতরে পাঠানো হয়েছে। এতে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি দেশে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। এই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে সশরীরে শিক্ষা ও পরীক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করতে শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের মাস্ক পরিধানসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল এবং একাডেমিক ভবনগুলোতে বেসিন বসানো হয়েছে। সেখানে সাবান ও হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। তবে পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস প্রতিরোধ সেল বলেন, করোনা ভাইরাসে কেউ আতঙ্কিত হবেন না, সংক্রমণ প্রতিরোধের জন্য সচেতন থাকুন। অপ্রয়োজনীয় জনসমাবেশ এড়িয়ে চলুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন, অবশ্যই মাস্ক পরিধান করুন, বার বার ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধৌত করুন, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন। যারা এখনও টিকা নেননি, অতিসত্ত্বর টিকা নিন।

রাকিব হোসেন/আরআই