স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন অনুমোদিত কমিটিতে ঢাকা সিটি জোনের ২০২২ সেশনের সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গণিত বিভাগের শিক্ষার্থী শাহাদাত হোসেন।

শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা কলেজের শহীদ আ. ন. ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে সংগঠনটির বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে নতুন এ কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়।

পরিষদের অন্যান্য সদস্যরা হলেন- জোনাল প্রতিনিধি তৌহিদুল ইসলাম, সহ-সভাপতি রফিকুল ইসলাম তামিম, আদিব হক, সহ-সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক দীপ্ত বিশ্বাস, সহ-সাংগঠনিক সম্পাদক মঈনুল ইসলাম, কোষাধ্যক্ষ নাজমুল হোসেন, দফতর সম্পাদক তাসকিন আহমেদ কাজল, প্রচার ও প্রকাশনা সম্পাদক তরিকুল ইসলাম, তথ্য ও শিক্ষা সম্পাদক হৃদয় সর্দার, নির্বাহী সদস্য মেহেদি হাসান হৃদয়, কাউসার খান, ইব্রাহিম ইভান, রেজাউল করিম, মিসবাহ হাসান সীমান্ত। এছাড়াও ১৯ সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি ঘোষণা হয়।

‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের ২০২১ সেশনের সভাপতি মিঠুন বসুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার, ‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের শিক্ষক উপদেষ্টা ও শিক্ষক পরিষদ কোষাধ্যক্ষ মো. ওবায়দুল করিম, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক সেলিম বলেন, বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভার অধিকারী হতে হবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সেবায় নিজেদের প্রস্তুত করতে হবে। ‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের সদস্যরা মানুষ ও মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। বর্তমান সময়ে স্বেচ্ছায় রক্তদান অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। স্বেচ্ছায় রক্তদানের উপকারিতা সম্পর্কে মানুষকে জানিয়ে তাতে উদ্বুদ্ধ করতে হবে।

নানা সীমাবদ্ধতার মাঝেও ‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের সদস্যরা মানবতার সেবায় কাজ করে যাচ্ছে উল্লেখ করে ‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের শিক্ষক উপদেষ্টা মো. ওবায়দুল করিম বলেন, নানা সীমাবদ্ধতার মাঝেও বাঁধনের স্বেচ্ছাসেবকরা মানুষের কল্যাণে নিজেদেরকে উৎসর্গ করেছে। গত এক বছরে ৩৪১ ব্যাগ রক্ত ‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের সদস্যরা জোগাড় করে দিয়েছে। আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের উপদেষ্টা জাফর সাদেক, মাসুদ হাসান, কাজী মতিউর রহমান, মো. আব্দুল কাদের, ‘বাঁধন’ ঢাকা সিটি জোনের সভাপতি আতিকুর রহিম, তিতুমীর কলেজ ইউনিটের সভাপতি মো. এনামুল হোসাইনসহ অন্যান্য সদস্যরা।

আরএইচটি/আইএসএইচ