প্রতিবছরের মতো এবারও শীতার্তদের পাশে দাঁড়াল ব্র্যাক ইউনিভার্সিটি ফার্মা সোসাইটি (বিইউপিএস)। বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষার্থীদের সহায়তায় ও প্রজেক্ট হোপের আওতায় ছিন্নমূল এবং অসহায় মানুষের মাঝে প্রায় ১০০ কম্বল ও ১০০টি নতুন শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি।

রোববার (১৬ জানুয়ারি) মহাখালীর টিঅ্যান্ডটি মাঠে কড়াইল বস্তির অসহায় মানুষগুলোর মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় ফার্মা সোসাইটির আ্যডভাইজার ও ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড. শাহানা শারমিনসহ ক্লাবের অন্যান্য সদস্যরা।

বরাবরের মতো শীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় অসহায়, দরিদ্র, দিনমজুররা। প্রতি বছর শীতে এই মানুষগুলোর মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রাখে বিইউপিএস।

শীতবস্ত্র পাওয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করে কড়াইল বস্তিতে বসবাসরত দিনমজুর আমেনা খাতুন বলেন, ‘এই শীতে আমগো অনেক কষ্ট হইছে। কম্বল পাইয়া আমি অনেক খুশি। মোর মেয়েও শীতের জামা পাইছে।’

ব্র্যাক ইউনিভার্সিটি ফার্মা সোসাইটির সাধারণ সম্পাদক রাগিব হোসেন জানান, ‘সমাজে অবহেলিত মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে বরাবর মতো ব্র্যাক ইউনিভার্সিটি ফার্মা সোসাইটির এই আয়োজন। ছিন্নমূল মানুষের জন্য বড় পরিসরে আমাদের কাজ করার ইচ্ছা আছে।’

এমএইচএস