ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’  ইউনিটে ২৮০টি শূন্য আসনে সাক্ষাৎকারের জন্য প্রার্থী আহ্বান করে দ্বিতীয়বারের মতো বিজ্ঞপ্তি দিয়েছে কর্তৃপক্ষ।

সামাজিক বিজ্ঞান অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ২২ জানুয়ারি (শনিবার) সকাল ৯টা ৩০ মিনিট থেকে সামাজিক বিজ্ঞান অনুষদে এসব শূন্য আসনে সাক্ষাৎকার শুরু হবে।

ডিন অফিস থেকে প্রাপ্ত তথ্যমতে, ২০২০-২১ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটে মোট শূন্য আসন সংখ্যা ২৮০টি। এতে বিজ্ঞানে শূন্য আসন ১৫০টি, ব্যবসায় শিক্ষায় ১১৭টি এবং মানবিকে ১৩টি।

এতে ‘ক’ ইউনিটে ১২৭৬ থেকে ১৭০০ মেধাক্রম পর্যন্ত, ‘খ’ ইউনিটে ৯৩ থেকে ৩০০ মেধাক্রম পর্যন্ত এবং ‘গ’ ইউনিটে ৭০৩ থেকে ১০০০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকারের জন্য আহ্বান করা হয়েছে।

কোন বিভাগে কতটি আসন খালি আছে তা আগামী ২০ জানুয়ারি (বৃহস্পতিবার) অনলাইনে নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাক্রমানুযায়ী খালি আসনসমূহ পূরণ করা হবে। আসন পূর্ণ হয়ে গেলে সাক্ষাৎকার বন্ধ হয়ে যাবে।

সাক্ষাৎকারে আসার সময় শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট, Subject Choice Form যা ইন্টারনেটের মাধ্যমে সাবমিট করা হয়েছে তার ডাউনলোডকরা কপি (উভয়পৃষ্ঠা) আনতে হবে।

এইচআর/এসএম