ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) থামছেই না চুরি। প্রতিনিয়ত চুরির ঘটনা বেড়েই চলেছে। সম্প্রতি শারীরিক শিক্ষা বিভাগের খেলার সামগ্রীসহ লাইটসেট চুরির অভিযোগ উঠেছে। চুরি হওয়া জিনিসের মূল্য প্রায় ১ লাখ টাকা। কর্তৃপক্ষকে অবগত করলেও কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ বিভাগটির।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, জিমনেসিয়াম থেকে শারীরিক শিক্ষা বিভাগের জিম ও খেলার বিভিন্ন জিনিসপত্র চুরি হয়। গত ১৩ জানুয়ারি রাত্রে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠ থেকে পিচ কাভার চুরি হয়। ইতোপূর্বেও টেনিস গ্রাউন্ডের লাইট, জিমের বাইরের স্টোরে রাখা লাইটের সেট ও নলকূপ চুরি হয়েছে। চুরি হওয়া জিনিসের মূল্য প্রায় লক্ষাধিক টাকা। খোঁজ করার পরেও পাওয়া যায়নি এসব জিনিসপত্র। প্রতিনিয়ত চুরির ফলে ক্ষতির সম্মুখীনসহ বড় ধরনের চুরির শঙ্কায় শারীরিক শিক্ষা বিভাগ।

এ চুরি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে রেজিস্ট্রার বরাবর আবেদন করেছে শরীরিক শিক্ষা বিভাগ। আবেদনে থানায় জিডিসহ সিসি ক্যামেরা ব্যাবহার এবং নিরাপত্তা জোরদার করার দাবি জানানো হয়।

এ বিষয়ে শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল হোসেন বলেন, সম্প্রতি কয়েকটি জিনিস চুরি হয়েছে। এ জন্য রেজিস্ট্রার বরাবর আবেদন করেছি। যাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চুরি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়।

রাকিব হোসেন/আরআই