করোনা সংক্রমণের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। একই সঙ্গে চলবে অনলাইনে শিক্ষা কার্যক্রম। 

শনিবার (২২ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

এতে ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার খান মো. অলিয়ার রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হোস্টেল তত্ত্বাবধায়কসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

সভার সিদ্ধান্ত মোতাবেক, ২২ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হোস্টেল খোলা রাখা হবে। 

এছাড়া বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশ অনুযায়ী, বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষা সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠিত হবে। একই সঙ্গে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে। আবাসিক হোস্টেলে অবস্থানরত শিক্ষার্থী, সংশ্লিষ্ট শিক্ষকগণ ও কর্মচারীবৃন্দকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। 

এদিকে, ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ  স্নাতক (সম্মান) শ্রেণিতে চলমান ভর্তি কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেকোনো প্রকার জমায়েত, বহিরাগত/দর্শনার্থী এবং তাদের গাড়ি প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। মহামারির এই সময়ে দাফতরিক প্রয়োজন ছাড়া কাউকে ক্যাম্পাসে ঘোরাফেরা না করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। 

এইচকে