শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগ দাবি ও শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করছে ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

মঙ্গলবার দুপুর ১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন শুরু হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলমান থাকবে বলে জানিয়েছেন পরিষদের নেতারা।

ঢাবি শাখার সিনিয়র সহ-সভাপতি আসিফ মাহমুদ ঢাকা পোস্টকে বলেন, শাবিপ্রবির শিক্ষার্থীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকব। এর অংশ হিসেবেই রাজু ভাস্কর্যে অবস্থান নিয়েছি। শিক্ষার্থীদের ওপর যে হয়রানিমূলক মামলা করা হয়েছে, তা প্রত্যাহার এবং উপাচার্য ফরিদ উদ্দিন পদত্যাগ না করা পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাব।

সাধারণ সম্পাদক আকরাম হোসাইন বলেন, শাবিপ্রবিতে যতদিন আন্দোলন চলবে, ঢাবিতেও ততদিন আমাদের আন্দোলন চলবে। উপাচার্যের পদত্যাগ এবং শিক্ষার্থীদের মামলা প্রত্যাহার না করা পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাব। আমাদের সঙ্গে সংহতি জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ গণ অধিকার পরিষদ ও ছাত্র অধিকার পরিষদের নেতারা।

অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত রয়েছেন, গণ অধিকার পরিষদ নেতা ফারুক হাসান, ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাংগঠনিক সম্পাদক মোল্লা রহমাতুল্লাহ, ঢাবি শাখার সাহিত্য সম্পাদক জাহিদ আহসানসহ পরিষদের বিভিন্ন ইউনিটের নেতারা।

এইচআর/আরএইচ