শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের পাঁচজন সাবেক শিক্ষার্থীকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। 

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আন্দোলনরত শিক্ষার্থীদের জন্য মানবিক সহায়তা প্রদানকারী পাঁচজন প্রাক্তন সাস্টিয়ানকে গ্রেফতারের বিরুদ্ধে শাবি শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। গ্রেফতারদের অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য শাবি শিক্ষক সমিতি দাবি জানাচ্ছে এবং একই সঙ্গে আন্দোলনের সাথে সংশ্লিষ্ট কারও বিরুদ্ধে হয়রানিমূলক ব্যবস্থা গ্রহণ না করার আহ্বান জানাচ্ছে।

প্রসঙ্গত, শাবিপ্রবির উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অর্থ সহায়তা দেওয়ার অভিযোগে শাবির সাবেক পাঁচ শিক্ষার্থীকে ঢাকা থেকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ২৫ জানুয়ারি বিকেল সাড়ে ৫টার দিকে সিআইডির একটি টিম আসামিদের সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করে। পরে তাদের বিরুদ্ধে মামলা করা হয়।  

জুবায়েদুল হক রবিন/আরআই