জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলে নতুন ৪ জন হাউজ টিউটর ও ৭ জন সহকারী হাউজ টিউটর নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

নতুন হাউজ টিউটর হিসেবে নিযুক্ত শিক্ষকরা হলেন- বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. শরাবান তোহরা, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিপা দেবনাথ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. তাসলিমা আক্তার এবং প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাবিবুন নাহার।

সাত সহকারী হাউজ টিউটর হিসেবে নিযুক্ত শিক্ষকরা হলেন- বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাবিনা ইয়াসমিন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক দীপিকা মজুমদার, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মানসুরা বেগম, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত জাহান পান্না, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক সায়েমা খানম, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোশরাত জাহান এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক সামিনা বেগম।

আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নবনিযুক্ত হাউজ টিউটর ও সহকারী হাউজ টিউটরবৃন্দ দায়িত্ব পালন করবেন। হাউজ টিউটর ও সহকারী হাউজ টিউটরবৃন্দের ভাতা ও অন্যান্য সুবিধাদি পরে কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত হবে।

এছাড়া বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের বর্তমান প্রভোস্ট হিসেবে নিযুক্ত আছেন অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শামীমা বেগম। প্রতিভা রাণী নামে একজন হাউজ টিউটর হিসেবে নিযুক্ত রয়েছেন। হলে ছাত্রী উঠার জন্য তালিকা খুব শিগগির প্রকাশ করা হবে বলে জানা গেছে।

জানা যায়, যারা নির্ধারিত শর্তের মধ্যে থাকবেন কর্তৃপক্ষ তাদের সিট প্রদান করবে। কোনো লবিংয়ের মাধ্যমে হলে সিট দেওয়া হবে না।

এমটি/এমএইচএস